1. admin@unlimitednews24.com : Un24admin :
বাংলাদেশ-ইউএই অর্থনৈতিক উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ: অর্থমন্ত্রী
May 20, 2024, 9:34 pm

বাংলাদেশ-ইউএই অর্থনৈতিক উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ: অর্থমন্ত্রী

  • Update Time : Wednesday, May 8, 2024
  • 18
বাংলাদেশ-ইউএই অর্থনৈতিক উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ: অর্থমন্ত্রী
বাংলাদেশ-ইউএই অর্থনৈতিক উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ: অর্থমন্ত্রী

আনলিমিটেড নিউজঃ বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত অর্থনৈতিক উন্নয়ন এবং পারস্পরিক সহযোগিতা জোরদার করতে প্রতিশ্রুতিবদ্ধ।

মঙ্গলবার আবুধাবিতে এক দ্বিপাক্ষিক বৈঠকে দুই দেশের মধ্যে গভীর অর্থনৈতিক সহযোগিতা বৃদ্ধির বিষয়ে গুরুত্ব দেন বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং সংযুক্ত আরব আমিরাতের বৈদেশিক বাণিজ্য প্রতিমন্ত্রী ড. থানি বিন আহমেদ আল জাইউদি।

বৈঠকে পারস্পরিক সমৃদ্ধির জন্য বাণিজ্য, বিনিয়োগ এবং উন্নয়ন সহযোগিতা জোরদার করার জন্য বিষয়ে একমত পোষণ করে দুই দেশের মন্ত্রী।

ইউএই’র বৈদেশিক বাণিজ্য প্রতিমন্ত্রী ড. থানি বিন আহমেদ দ্বিপাক্ষিক সম্পর্ককে ব্যাপক অর্থনৈতিক অংশীদারিত্বের পর্যায়ে উন্নীত করার ওপর গুরুত্ব দেন।

বাংলাদেশের পক্ষে এডিএফডি (আবুধাবি ফান্ড ফর ডেভেলপমেন্ট) এবং সংযুক্ত আরব আমিরাতের অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের অর্থায়ন বৃদ্ধির বিষয়ে অনুরোধ করা হয়েছে।

দ্বিপাক্ষিক বিষয়গুলোর পাশাপাশি মন্ত্রীরা আঞ্চলিক এবং বৈশ্বিক অর্থনৈতিক চ্যালেঞ্জগুলি নিয়েও আলোচনা করেছেন। উভয়ে চলমান সংকট মোকাবিলা করতে এবং টেকসই উন্নয়নের প্রচারে বহুপাক্ষিক সহযোগিতা এবং সমন্বয়ের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ মত প্রকাশ করেন।

দুই দেশের উচ্চ পর্যায়ের দ্বিপাক্ষিক বৈঠক শেষে বাংলাদেশে বিনিয়োগের সুযোগ অন্বেষণ করতে এবং পারস্পরিক সুবিধার জন্য নতুন নতুন ক্ষেত্র চিহ্নিত করতে সংযুক্ত আরব আমিরাত থেকে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আগামী মাসে বাংলাদেশ সফর করবে বলে জানান দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো.আবু জাফর।

সংযুক্ত আরব আমিরাত সরকারের আমন্ত্রণে আবুধাবিতে ১৩তম এআইএম (বার্ষিক বিনিয়োগ সভা) কংগ্রেস ২০২৪-এ যোগ দিতে ৩ দিনের (৭-৯ মে) রাষ্ট্রীয় সফরে ইউএইতে অবস্থান করছেন বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

মঙ্গলবার সকালে কংগ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে এবং অন্যান্য কয়েকটি অধিবেশনে যোগ দেন অর্থমন্ত্রী। এতে বিশ্বের ১৭৫টি দেশের মন্ত্রী, শিল্প নেতা, নীতি-নির্ধারক, বিনিয়োগকারী, উদ্যোক্তা এবং বিশেষজ্ঞ সহ ১০ হাজারেরও বেশি অংশগ্রহণকারী অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং সমৃদ্ধির জন্য উদ্ভাবনী কৌশল এবং সুযোগ অন্বেষণ ও নতুন প্রকল্প নিয়ে আলোচনা করতে একত্রিত হন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD