1. admin@unlimitednews24.com : Un24admin :
১৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে
October 24, 2024, 12:09 am

১৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে

  • Update Time : Sunday, June 9, 2024
  • 59
১৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে
১৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে

আনলিমিটেড নিউজঃ দেশের ১৯টি উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। রোববার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচন শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এর আগে, ইসি নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা জানান, ঘূর্ণিঝড় রেমালের কারণে স্থগিত হয়ে যাওয়া ১৯টি উপজেলা ভোটের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ভোটের এলাকায় টহলে র‌্যাব, বিজিবি ও পুলিশসহ অন্যান্য বাহিনীর সদস্যরাও।

নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে মাঠে নিয়োজিত রয়েছেন প্রতি তিন ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। আর নির্বাচনী অপরাধ আমলে নিয়ে সংক্ষিপ্ত বিচার পরিচালনায় নিয়োজিত রয়েছেন ১৯ বিচারিক ম্যাজিস্ট্রেট।

নির্বাচনে চেয়ারম্যান পদে ১১৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ৩০ লাখ ৪৬ হাজার ৮৮ জন ভোটার এক হাজার ১৮১ কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন।

গত ৮ মে থেকে ধাপে ধাপে দেশের উপজেলাগুলো ভোটগ্রহণ করছে নির্বাচন কমিশন, ৯ জুন যা শেষ হবে। তবে কয়েকটি উপজেলায় মেয়াদপূর্তি না হওয়ায় নির্বাচন হবে আগামী বছর।

যেসব উপজেলায় ভোট: খুলনার কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়া; বাগেরহাটের শরণখোলা, মোড়েলগঞ্জ ও মোংলা; বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া; পটুয়াখালীর পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ ও দুমকী; পিরোজপুরের মঠবাড়িয়া; ভোলার তজুমদ্দিন ও লালমোহন; ঝালকাঠির রাজাপুর ও কাঠালিয়া; বরগুনার বামনা ও পাঠরঘাটা উপজেলা এবং নেত্রকোনার খালিয়াজুরী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD