1. admin@unlimitednews24.com : Un24admin :
মুর্শিদাবাদ-রাজশাহী নৌবন্দর অর্থনীতিতে নতুন মাইলফলক: নৌপ্রতিমন্ত্রী
July 21, 2024, 6:52 pm

মুর্শিদাবাদ-রাজশাহী নৌবন্দর অর্থনীতিতে নতুন মাইলফলক: নৌপ্রতিমন্ত্রী

  • Update Time : Monday, February 12, 2024
  • 100
মুর্শিদাবাদ-রাজশাহী নৌবন্দর অর্থনীতিতে নতুন মাইলফলক: নৌপ্রতিমন্ত্রী
মুর্শিদাবাদ-রাজশাহী নৌবন্দর অর্থনীতিতে নতুন মাইলফলক: নৌপ্রতিমন্ত্রী

আনলিমিটেড নিউজঃ নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের সঙ্গে প্রতিবেশী ভারতের বন্ধুত্বের সম্পর্ক আরো দৃঢ় হয়েছে। মুর্শিদাবাদ-রাজশাহী নৌবন্দর চালু তার অনন্য উজ্জ্বল দৃষ্টান্ত। এটি বাংলাদেশের অর্থনীতিতে নতুন মাইলফলক হয়ে থাকবে।

সোমবার দুপুরে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সুলতানগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ-ভারত অভ্যন্তরীণ নৌপথ অতিক্রমণ ও বাণিজ্য প্রটোকলের আওতাভুক্ত সুলতানগঞ্জ পোর্ট অব কলের এসময় উদ্বোধন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশের সঙ্গে প্রতিবেশী ভারতের বন্ধুত্বের সম্পর্ক শুধু নষ্টই নয়, বিবাদপূর্ণ করার অপচেষ্টা হয়েছিল।

নৌপ্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ কূটনৈতিক তৎপরতায় আজকে প্রতিবেশী রাষ্ট্র ভারতের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক বিদ্যমান রয়েছে এবং আরো শক্তিশালী হয়েছে। এরই মধ্যে তাদের সঙ্গে পর্যটন পরিবহনেও অভাবনীয় সুযোগ সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশে ২৪টি স্থলবন্দর রয়েছে, যার ২৩টিই বন্ধু রাষ্ট্র ভারতের সঙ্গে, অপরটি মিয়ানমারের সঙ্গে। এরই মধ্যে ১৭টি স্থলবন্দর চালু হয়েছে। বাংলাদেশকে নিয়ে আন্তর্জাতিক মহলে অনেক ষড়যন্ত্র হয়েছে। সেই ষড়যন্ত্রের জায়গা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সাহসিকতা, দক্ষতা ও বিচক্ষণতার মধ্য দিয়ে বাংলার ১৭ কোটি মানুষকে ও সার্বভৌমত্বকে রক্ষা করেছেন।

এসময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-১ আসনের সংসদ সদস্য (এমপি) ওমর ফারুক চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য (এমপি) আব্দুল ওদুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD