1. admin@unlimitednews24.com : Un24admin :
নওগাঁ-২ আসনে চতুর্থবার জয়ী নৌকার প্রার্থী শহীদুজ্জামান
July 21, 2024, 6:23 pm

নওগাঁ-২ আসনে চতুর্থবার জয়ী নৌকার প্রার্থী শহীদুজ্জামান

  • Update Time : Monday, February 12, 2024
  • 89
নওগাঁ-২ আসনে চতুর্থবার জয়ী নৌকার প্রার্থী শহীদুজ্জামান
নওগাঁ-২ আসনে চতুর্থবার জয়ী নৌকার প্রার্থী শহীদুজ্জামান

আনলিমিটেড নিউজঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসনে নৌকা প্রতীকের প্রার্থী শহীদুজ্জামান সরকার টানা চতুর্থবারের মতো বিজয়ী হয়েছেন। সোমবার রাত ৯টায় বেসরকারিভাবে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. গোলাম মওলা এ ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে ১ লাখ ১৮ হাজার ৯৪১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন শহীদুজ্জামান সরকার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম পেয়েছেন ৭৪ হাজার ৩৮১ ভোট।

এরআগে, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ চলে।

নওগাঁ জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসন থেকে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন, স্বতন্ত্র থেকে ট্রাক প্রতীকের প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম এবং ঈগল প্রতীকের প্রার্থী মেহেদী মাহমুদ রেজা।

এ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন। যেখানে ১২৪টি কেন্দ্রে এবং ৭০৬টি কক্ষে ভোটগ্রহণ করা হয়। এ আসন থেকে লড়াই হয় নৌকা প্রতীকের প্রার্থী শহীদুজ্জামান সরকার এবং ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম। ১ লাখ ১৮ হাজার ৯৪১ ভোট পেয়ে বিজয়ী হন শহীদুজ্জামান সরকার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম পান ৭৪ হাজার ৩৮১ ভোট।

এছাড়া জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪ হাজার ৮৪ ভোট এবং ঈগল প্রতীকের প্রার্থী মেহেদী মাহমুদ রেজা পেয়েছেন ১ হাজার ৪২৬ ভোট।

নওগাঁ জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. গোলাম মওলা বলেন, সর্বমোট প্রদত্ত ভোট পড়েছে ২ লাখ ৩ হাজার ৩৯১। এরমধ্যে বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ৯৮ হাজার ৮৩২ এবং বাতিলকৃত ভোট ৪ হাজার ৫৫৯। ৫৭ দশমিক ১১ শতাংশ ভোট পড়েছে।

উল্লেখ্য, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। কিন্তু ২৯ ডিসেম্বর এ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আমিনুল হক বার্ধক্যজনিত কারণে মারা গেলে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD