1. admin@unlimitednews24.com : Un24admin :
জনগণ নির্বাচনের অনুকূল পরিবেশ নিশ্চিত করেছেন: প্রধানমন্ত্রী
October 24, 2024, 12:09 am

জনগণ নির্বাচনের অনুকূল পরিবেশ নিশ্চিত করেছেন: প্রধানমন্ত্রী

  • Update Time : Sunday, January 7, 2024
  • 110
জনগণ নির্বাচনের অনুকূল পরিবেশ নিশ্চিত করেছেন: প্রধানমন্ত্রী
জনগণ নির্বাচনের অনুকূল পরিবেশ নিশ্চিত করেছেন: প্রধানমন্ত্রী

আনলিমিটেড নিউজঃ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের কাছে আমার জবাবদিহিতা আছে। জনগণের কাছে নির্বাচন গ্রহণযোগ্য হচ্ছে কিনা সেটাই আমার কাছে গুরুত্বপূর্ণ। জনগণই আমাদের প্রধান শক্তি। তারা সব বাধা মোকাবিলা করে নির্বাচনের অনুকূল পরিবেশ নিশ্চিত করেছেন। কোন দল নির্বাচন গ্রহণ করলো বা করলো না অথবা বিদেশিরা কী বলছে তা নিয়ে মাথা ঘামাচ্ছি না।

রোববার ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দিয়ে বের হয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, অনেক বাধা-বিপত্তি ছিল, কিন্তু দেশের মানুষ তাদের ভোটাধিকারের ব্যাপারে সতর্ক ছিল। প্রতি ৫ বছর অন্তর জাতীয় নির্বাচন হয়। আর মানুষ নির্বিঘ্নে ভোট দেবে এবং আমরা সেই পরিবেশ তৈরি করেছি।

নির্বাচনে জয়লাভের বিষয়ে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ইনশাআল্লাহ, জনগণ নৌকায় ভোট দেবেন। নির্বাচনে আমরা জয়লাভ করবো এবং আবার জনগণের সমর্থন নিয়ে সরকার গঠন করবো।

শেখ হাসিনা বলেন, ২০০৯ সাল থেকে দেশে গণতান্ত্রিক ধারা আছে বলেই এত উন্নতি হয়েছে। আমাদের সামনে আরো কাজ আছে সেটা আমরা সম্পন্ন করতে চাই। বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে, আমরা সেটা বাস্তবায়ন করতে পারবো।

আওয়ামী লীগ সভাপতি বলেন, বিএনপি-জামায়াত চক্র গণতন্ত্রে বিশ্বাস করে না এবং গণতান্ত্রিক ধারাবাহিকতা অব্যাহত থাকুক সেটা তারা চায় না। তারা জনগণের কল্যাণে কাজ করে না। বিএনপি-জামায়াত চক্র নির্বাচন বাধাগ্রস্ত করতে ট্রেনে-বাসে আগুন লাগিয়ে এবং মানুষ হত্যা করে নাশকতা করছে। সন্ত্রাসী দল বিএনপি কখনোই নির্বাচনে বিশ্বাস করেনি। ভোট কারচুপি, সিলমারা আর মানুষের ভোট কেড়ে নেয়াই তাদের চরিত্র। এখানে তারা সেই সুযোগ তারা পাচ্ছে না বলেই নির্বাচন বর্জনের ডাক দিয়েছে।

তিনি আরো বলেন, ২০০৮ এর নির্বাচন নিয়ে কেউ কোনো অভিযোগ করতে পারেনি। সেই নির্বাচনে বিএনপি পেয়েছিল মাত্র ৩০টি আসন আর আওয়ামী লীগ এককভাবে পেয়েছিল ২৩৩টি আসন। এরপর থেকেই বিএনপি নির্বাচনের বিরুদ্ধে। এই দলটি জন্মলগ্ন থেকেই ভোটের নামে প্রহসনের সঙ্গে সম্পৃক্ত। ভোট কারচুপি করতে পারবে না বলেই বিএনপি নির্বাচনে আসে না। নির্বাচন বানচাল করতে মানুষ হত্যা করে।

প্রধানমন্ত্রী বলেন, দেশের জনগণ তাদের ভোটের অধিকার ফিরে পেয়েছে। সেটা তারা সুষ্ঠুভাবে প্রয়োগ করতে পারবে এবং নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে। জনগণ যাকে খুশি ভোট দিক কিন্তু নিবাচন যেন সুষ্ঠু হয় সেটাই আমরা চাই। জনগণের সবরকম সহযোগিতা চাই। আর এ নির্বাচনের সঙ্গে যারা সম্পৃক্ত আছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
© All rights reserved © 2023 unlimitednews24
Web Design By Best Web BD